দাবি মেনেছে বিসিবি, শনিবার মাঠে ফিরছেন ক্রিকেটাররা

সব সঙ্কটের সমাধান হয়ে গেল। দুপক্ষ এক সঙ্গে আলোচনার টেবিলে বসতেই বইয়ে যায় শান্তির সুবাতাস। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালকদের সঙ্গে ক্রিকেটাররা বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রুদ্ধদার বৈঠকে বসেন। সেখানেই সকল সঙ্কটের সমাধান হয়ে যায়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, ‘ক্রিকেটারদের দাবিগুলো আমরা মেনে নিয়েছি। আজ যে নতুন দুটি দাবি যোগ হয়েছে সেগুলো পর্যালোচনার সময় পায়নি বোর্ড। বোর্ডের লভ্যাংশের ভাগ চেয়ে ক্রিকেটারদের দাবি লিগ্যাল অ্যাডভাইজার কমিটির পর্যালোচনা শেষে সিদ্ধান্ত নেবে বিসিবি।

সঙ্কটের সমাধান শেষে মাঠে ফিরছেন ক্রিকেটাররা। জাতীয় ক্রিকেট লিগ দুই দিন পিছিয়ে শনিবার থেকে ফের শুরু হচ্ছে।

২৫ অক্টোবর থেকে ভারত সফরে জন্য প্রস্তুতিতে নামবে সাকিব আল হাসানরা।

৩ নভেম্বর টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু বাংলাদেশের ভারত সফর।

১১ দফা দাবি নিয়ে ক্রিকেটাররা ধর্মঘটে যায় সোমবার। বুধবার, ২৩ অক্টোবর ক্রিকেটাররা তার সঙ্গে যোগ করেছেন আরো দুটি নতুন দাবি। ক্রিকেট বোর্ডের মুনাফার ভাগের সঙ্গে ক্রিকেট ব্যবস্থাপনায় স্বচ্ছতার দাবি তুলেছেন তারা।

দেশের নারী ক্রিকেটারদের জন্য প্রাপ্য সুযোগ-সুবিধাও চেয়েছেন ধর্মঘটে থাকা ক্রিকেটাররা। তাদের পারিশ্রমিকের মান গ্রেড অনুযায়ী পুরুষ ক্রিকেটারদের মতো সুনির্দিষ্ট পর্যায়ে উন্নীত করার দাবি তুলেছেন ক্রিকেটারা।

বুধবার সন্ধ্যায় গুলশানের একটি হোটেলে জমায়েত হয়ে ছিলেন জাতীয় দলের ক্রিকেটাররা। সেখানে মুখপাত্র হিসেবে সবার সামনে তাদের দাবি-দাওয়া তুলে ধরেন ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান।

মোস্তাফিজুর রহমান ক্রিকেটারদের ১৩ দফা দাবি-দাওয়া সম্বিলিত একটি চার্টার অব ডিমান্ড চিঠির আকারে বিসিবির কাছে কুরিয়ার এবং ই-মেইলের মাধ্যমেও পাঠিয়ে দেন।